সংবাদ শিরোনামঃ
ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব মনসা ও বিশ্বকর্মা পূজা কালিগঞ্জে রোকেয়া মনসুর মহিলা কলেজে ঈদ ই মিলাদুন্নবী উদযাপন
সুন্দরবনের সাপ খালী চর এলাকা থেকে ১২ টি নৌকা এক হাজার পিচ আটন সহ চার জন আসামী আটক

সুন্দরবনের সাপ খালী চর এলাকা থেকে ১২ টি নৌকা এক হাজার পিচ আটন সহ চার জন আসামী আটক

উপকূলীয় অঞ্চল (শ‍্যামনগর) প্রতিনিধিঃ
১৩ আগস্ট রবিবার রাত ৯ টায় কোবাদক্ষ স্টেশনের সুন্দরবনের সাপখালী খাল এলাকা থেক‍ে ১১ টা নৌকা এক হাজার পিচ অবৈধ আটন জব্দ করে।
এছাড়া অপর একটি অভিযানে রবিবার রাত ১০টায় ৩০মিনিটে কম্পাটমেন্ট নং ৪৬এর সাপ খালী খালে টহলরত অবস্থায় একটি ডিঙ্গি নৌকা এক বোতল বিষ একটি নিষিদ্ধ ভেসালজাল জব্দ করেন।
এসময় নৌকায় অবস্থানকারী চার জন আসামী কে হাতেনাতে  ধৃত করেন বনবিভাগ।
আটক কৃত আসামীরা হলেন কয়রা উপজেলার দোশালিয়া গ্রামের জেহের আলীর ছেলে
 ইমদাদুল(৪০) মৃত মোনাজাত মোল্লার ছেলে শাহিনুর(৪০) মৃত আবুল কাশেমের ছেলে সেফাতুল্লাহ(২৭) রহিম সরদারের ছেলে আবদুল্লাহ (২৭)
১৪ আগস্ট বিকেল ৫টায় সাতক্ষীরা রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে সুন্দরবন পশ্চিম বন বিভাগ খুলনা এর সুযোগ্য বিভাগীয় বন কর্মকর্তা ডঃ আবু নাসের মহসিন হোসেনের নির্দেশনায় সহকারী বন সংরক্ষক এম,কে,এম ইকবাল হোসাইন চৌধুরী, রেঞ্জ কর্মকর্তা সাতক্ষীরা এর তত্ত্বাবধানে কোবাদক্ষ স্টেশন কর্মকর্তা মোঃ মোবারক হোসেনের নেতৃত্বে নিয়মিত
টহলকালে ১২ টি ডিঙ্গি নৌকা ও মাছ,কাঁকড়া ধরা সরঞ্জাম সহ চার আসামিকে আটক করতে সক্ষম হয়েছে বলে প্রেস ব্রিফিংয়ে জানান ইকবাল হোছাইন চৌধুরী।
 তিনি আরো জানান সরকার ঘোষিত জুন,জুলাই, আগস্ট মাসের প্রবেশ নিষিদ্ধ সময়ে বন বিভাগের নিয়মিত টহলের মাধ্যমে এই ধরনের অপরাধসমূহ দমন করা হচ্ছে। যার ফলে সুন্দরবনের জীববৈচিত্র্য বৃদ্ধি পাচ্ছে।
ধূত আসামীদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে  পি, ও, আর বন মামলা দাখিল পূর্বক আদালতে আসামীদের সোপর্দ কর হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড